হাসপাতালের অনিয়ম দূর্নীতি বন্ধের দাবিতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশ

Header

গাইবান্ধা জেনারেল হাসপাতাল ও জেলার সব উপজেলার সকল হাসপাতাল এবং স্বাস্থ্য কেন্দ্রগুলোতে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি বন্ধসহ চিকিৎসা ব্যবস্থার উন্নতির দাবিতে গাইবান্ধায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৩ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে শহরের ডিবি রোড়ের নাট্য সংস্থার সামনে ঘন্টাব্যাপী এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। নাগরিক মঞ্চ এর আয়োজনে এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন,নাগরিক মঞ্চ আহবায়ক এ্যাড. সিরাজুল ইসলাম বাবু, সদস্য সচিব প্রবীর চক্রবর্তী, জাহাঙ্গীর কবির তনু, নুর মোহাম্মাদ বাবু প্রমুখ।

বক্তারা বলেন,গাইবান্ধা জেনারেল হাসপাতাল দীর্ঘদিন যাবত নানা সংকটে নিমজ্জিত। ডাক্তার নার্স,যন্ত্রপাতির সংকট, নানা প্রকার অনিয়ম দূর্নীতি ও অব্যবস্থাপনাসহ বহু সমস্যায় জর্জরিত হাসপাতাল। এখানে সরকারিভাবে বরাদ্দ এক্স রে, আলট্রা সনোগ্রাফি মেশিন থাকলেও তা ব্যবহার হয় না।

ads

প্রেসক্রিপশন অনুযায়ি পর্যাপ্ত ঔষধ মেলেনা চিকিৎসা নিতে আসা রোগীদের। একটু গুরুতর হলেই নানা অজুহাতে রোগীদের রংপুর,বগুড়ায় রেফার করা হয়। রোগীর স্বজনদের সাথে দূর্ব্যাবহার,দালালের দৌরাত্ব, বরাদ্দ অর্থ লুটপাট করে রোগীদের নিম্নমানের খাবার সরবরাহ,টয়লেট ব্যবস্থার চরম অপরিচ্ছন্নতা,দূগন্ধযুক্ত পরিবেশসহ নানা অনিয়ম দূর্নীতি ও অব্যবস্থাপনার কথা তুলে ধরেন । বক্তারা উক্ত ঘটনাগুলোর দ্রুত সকল সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনী হস্তক্ষেপ কামনা করেন ।

এছাড়াও সমাবেশে গাইবান্ধার বালাসী থেকে বাহাদুরাবাদ সেতু নির্মাণ,দ্রুত ঘাঘট লেকের অবৈধ দখল মুক্ত করে উন্নয়ন করণ, রামসাগর ট্রেন পুনঃ চালু, জেলায় গ্যাস সংযোগ প্রদান, কৃষি বিশ্ববিদ্যালয়,মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনসহ বিভিন্ন যোক্তিক দাবি তুলে ধরেন বক্তারা।

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *