সাংবাদিকতা সবচেয়ে ঝুঁকিপূর্ণ ও মর্যাদাপূর্ণ পেশা : অধ্যাপক আরেফিন

Header

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) পরিচালনা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, সাংবাদিকতা পেশা ঝুঁকিপূর্ণ হওয়া সত্ত্বেও বিশেষ করে সত্য অনুসন্ধানের ক্ষেত্রে তাদের অবশ্যই বস্তুনিষ্ঠতা বজায় রাখতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক উপাচার্য অধ্যাপক আরেফিন শনিবার অর্থনৈতিক রিপোর্টারদের এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, ‘সাংবাদিকতা সবচেয়ে ঝুঁকিপূর্ণ একটি পেশা, কেননা সাংবাদিকদের প্রধান কাজ বস্তুনিষ্ঠতা বজায় রেখে সত্য অনুসন্ধান করা।’

বাংলাদেশ ইকোনমিক অ্যাসোসিয়েশন (বিইএ) এই অনুষ্ঠানের আয়োজন করে। বিইএ সভাপতি অধ্যাপক ড. আবুল বারাকাতের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিইএ-এর সাধারণ সম্পাদক মোহাম্মাদ আইনুল ইসলাম।

ads

অধ্যাপক আরেফিন বলেন, সাংবাদিকতা এখন বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ ও মর্যাদাপূর্ণ একটি পেশা। কারণ গণমাধ্যম সব সামাজিক সমস্যাকে তুলে ধরে। সাংবাদিকদের উচিত নীতি ও মূল্যবোধ বজায় রেখে বস্তুনিষ্ঠ প্রতিবেদন তুলে ধরা।

সমাপনী অধিবেশনে পিকেএসএফ চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ, ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী ও বিইএ নির্বাহী সদস্য মোহাম্মদ জহিরুল ইসলাম শিকদার প্রমুখ বক্তব্য রাখেন।
দিনব্যাপী এই কর্মশালায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার ইকোনমিক রিপোর্টাররা অংশগ্রহণ করেন।

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *