মালদ্বীপ প্রবাসীদের সঙ্গে হাইকমিশনারের মতবিনিময় অনুষ্ঠিত

Header

হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ এর নেতৃত্বে হাইকমিশনের একটি প্রতিনিধিদল মাফুসী আইল্যান্ড সফরকালে মাফুসী কাউন্সিল এর সাথে সৌজন্য সাক্ষাত ও উক্ত আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময় করেন। গতকাল শুক্রবার এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মাফুসী কাউন্সিল এর প্রেসিডেন্ট জনাব হাসান সোলাহ মান্যবর হাইকমিশনার ও প্রতিনিধিদলকে কাউন্সিল অফিসে স্বাগত জানান। অতঃপর মাফুসীতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সুযোগ সুবিধা (স্বাস্থ্য সেবা, বিনোদন, খেলাধুলা, বৈধকরন ইত্যাদি) ও মাফুসীর উন্নয়নে সহযোগিতার বিষয়ে আলোচনা হয়।

মাফুসী আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের সাথে হাইকমিশনের প্রতিনিধিদলের মতবিনিময় সভা স্থানীয় একটি বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়। সভার শুরতে হাইকমিশনের প্রথম সচিব ও দুতালয় প্রধান জনাব মোঃ সোহেল পারভেজ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় যেমন: আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত নিয়মিতকরন, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ, কল্যাণ বোর্ডের সদস্যপদ গ্রহন, স্থানীয় আইন কানুন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

ads

প্রবাসী কর্মীদের পক্ষ হতে বাংলাদেশে এয়ারপোর্টে হয়রানি বন্ধ ও সুযোগ সুবিধা বৃদ্ধির জন্য মতামত প্রদান করা হয়। হাইকমিশনার তাঁর বক্তব্যের শুরুতে দেশের অর্থনৈতিক উন্নয়নে রেমিটেন্স যোদ্ধাদের গুরুত্বপূর্ণ অবদানের বিষয়ে উল্লেখ করেন। তিনি আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ হওয়ার প্রচেষ্টা গ্রহণের আহ্বান জানান।

এছাড়াও প্রবাসী বাংলাদেশীদের নিজ স্বাস্থ্য সুরক্ষা, কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করা, বৈধ পথে রেমিটেন্স প্রেরণ ও স্থানীয় আইন কানুন মেনে চলার অনুরোধ করেন। হাইকমিশনার উল্লেখ করেন, দেশের উন্নয়নের সাথে সাথে প্রবাসীদের জন্য সুযোগ সুবিধা বৃদ্ধি পাবে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গঠনে দেশ ও প্রবাসের সকলকে একযোগে কাজ করার জন্য তিনি অনুরোধ জানান।

সভা শেষে হাইকমিশনের পক্ষ হতে দুতাবাসের কল্যাণ সহকারী আল মামুন পাঠান উপস্থিত সকল প্রবাসী বাংলাদেশিদের মধ্যে তথ্য সমৃদ্ধ লিফলেট বিতরণ করে।

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *