মনোয়ারা তাহির”দ্বিতীয় মেয়াদেও লেডিস ক্লাবের সেক্রেটারি নির্বাচিত

Header

রির্পোটিং, আহমেদ সাব্বির রোমিও : টানা দ্বিতীয়বারের মতো ঢাকা লেডিস ক্লাবের সেক্রেটারি নির্বাচিত হলেন সমাজ সেবিকা ও ক্রীড়া ব্যক্তিত্ব মনোয়ারা তাহির। গত শনিবার (২১ মে) ২০২২-২০২৪ সালের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির সভাপতি নির্বাচিত হন আনিসা হক ও সেক্রেটারি নির্বাচিত হন মনোয়ারা তাহির।

মনোয়ারা তাহির সাবেক অতিরিক্ত বিভাগীয় কমিশনার মরহুম মোহাম্মদ তাহিরের স্ত্রী। তিনি ঢাকা লেডিস ক্লাব ছাড়াও অফিসার্স ক্লাবের ( মহিলা কমিটি) সাবেক কোষাধ্যক্ষ ছিলেন। পাশাপাশি ইনার ক্লাব লিমিটেড, ওমেন্স ভলেন্টারি অর্গানাইজেশনের সঙ্গে যুক্ত মনোয়ারা।

ads

১৯৫৬ সালের ১ ডিসেম্বর হবিগঞ্জের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণকারী মনোয়ারা তাহির একাধারা একজন ক্রীড়া ব্যক্তিত্বও। সমাজ ও ক্রীড়ায় বিশেষ অবদান রাখায় ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস তাকে দিয়েছে হাজী মো. মহসিন পদক।

এছাড়া মাদার তেরেসা নভেল পিস অ্যায়ার্ড, মহান বিজয় দিবসে নারী উদ্যোক্তা বাংলাদেশ পদক অর্জন করেছেন। তিনি ঢাকা বিশ্ব বিদ্যালয়ের অ্যালামনাই এসোসিয়েশনের একজন সদস্য।

মনোয়ারা তাহির ব্যক্তিগত জীবনে এক মেয়ে ও দুই ছেলের গর্বিত জননী। যারা সকলেই স্ব-স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। একমাত্র মেয়ে ফারহানা তাহির বাংলাদেশে বিশ্ব ব্যাংকের একটি প্রজেক্টে কর্মরত। বড় ছেলে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক ডা. কুদরত-ই-খুদা। ছোট ছেলে রেদোয়ান-ই খুদা বাংলাদেশ সুপ্রিক কোর্টে আইন পেশায় নিয়োজিত।

ads