জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মহফিল ও আলোচনা মধ্যে দিয়ে বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের নবগঠিত কেন্দ্রীয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

Header
রির্পোটিং প্রতিবেদন :  বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের নবগঠিত কেন্দ্রীয় কমিটির প্রথম সভা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিক ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া অনুষ্ঠান ঢাকাস্থ খিলগাঁও মডেল কলেজে অনুষ্ঠিত হয়েছে। সভায় কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা মোঃ রফিকুল ইসলাম তালুকদার মন্টু, সভাপতি কার্তিক সরকার,সাধারণ সম্পাদক মোঃ সোলায়মান হোসেন প্রামাণিক,সাংগঠনিক সম্পাদক মোঃ জাফর আলী সহ: সভাপতি নার্গিস নাহার,মোঃ আনোয়ার হোসেন,আব্দুর রহমান আপন,যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ রেজাউল আলম,মোঃ শহিদ আলম,মোঃ সেলিম খান,সহ: সাংগঠনিক সম্পাদক এ.এইচ রাশেদসহ সারা দেশ থেকে আগত কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর স্মৃতিচারণ করে সকলে বক্তব্য রাখেন। এছাড়া সংগঠনকে গতিশীল ও সময় উপযোগী কর্মসূচি দেওয়ার জন্য বক্তারা মতামত দেন। উপস্থিত সকল সদস্যদের মতামতের ভিত্তিতে ঢাকা মহানগর উত্তরের সভাপতি পদে মোঃ আনোয়ার হোসেন, হযরত শাহ আলী মহিলা কলেজ,সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ আল মামুন হিমেল,সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল কালাম আজাদকে মনোনীত করা হয়। এছাড়া ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি পদে মোঃ মোখলেছুর রহমান,সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রহমান আপন,সাংগঠনিক সম্পাদক মোঃ রেজাউল আলমকে মনোনীত করা হয়। পাঁচ দাবি আদায়ের লক্ষ্যে সাংগঠনিক কার্যক্রম আরো জোড়দার করার ব্যাপারে সকলে একমত পোষন করেন। অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের আত্নার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় ।

 উল্লেখ্য গত ১৫ এপ্রিল ২০২২ ঢাকার খিলগাঁও মডেল কলেজে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।সম্মেলনে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের ১৪১সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়েছে।এতে সভাপতি পদে কার্তিক সরকার, সাধারন সম্পাদক মোঃ সোলায়মান প্রামিণিক ও মোঃ জাফর আলী সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত হয়।এছাড়াও প্রধান উপদেষ্টা পদে রফিকুল ইসলাম মন্টু, সিনিয়র সহ সভাপতি জিয়া শাহীন, সহ-সভাপতি আনোয়ার হোসেন, সহ-সভাপতি নার্গিস নাহার, সহসভাপতি আলিম দাড়িয়া,সহ-সভাপতি আব্দুর রহমান আপন,সহ-সভাপতি ইশা তালুকদার,সহ-সভাপতি মোঃ কামরুল ইসলাম,সহ-সভাপতি মোঃ সাইফুল ইসলাম শাহিন,সহ-সভাপতি মোঃ ইদ্রিস মুন্সী,সঞ-সভাপতি মোঃ আব্দুল লতিফ খান,সহ-সভাপতি আহমেদ শাহীন,সহ-সভাপতি জাহাঙ্গীর শাহ বাদশাহ,সহ-সভাপতি মোঃ তাজুল ইসলাম,সহ-সভাপতি মোঃ জুলমত আলী,সহ-সভাপতি নাসির হোসেন তালুকদার,সহ-সভাপতি মোঃ জুবাইদুর রহমান,সহ-সভাপতি আলহাজ্ব মোঃ ছালাম বেপারী,সহ-সভাপতি মোঃ জাহিদুল ইসলাম,সহ-সভাপতি মোঃ আমিনুল ইসলাম যুগ্ন-সম্পাদক পদে সুমন মিয়া ও রাজন চন্দ্র দাস,লুৎফর রহমান রিপন সহ অনেকেই বিভিন্ন পদে নির্বাচিত হন ।

ads
নির্বাচিত কমিটির নেতারা তৃতীয় শ্রেণির কর্মচারীদের বেতন গ্রেড ১১তম প্রদান।পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা/অফিস সুপার করা,  শিক্ষা মন্ত্রণালয় প্রকৃত চাকুরী বিধি ২০১২ দ্রুত বাস্তবায়ন প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি অথবা গভর্নিং বডিতে কর্মচারীদের একজন সদস্য রাখাসহ  ৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে গত ২৫ আগস্ট  শিক্ষা সচিব ও জন প্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এর নিকট পাঁচ দফা দাবি সম্বলিত স্মারক লিপি প্রদান করেন।
ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *