খুলনা নগরীতে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা র‍্যাবের অভিযানে গ্রেপ্তার ৭

Header

রিপোর্টিং,খুলনা প্রতিনিধি : চাকুরীর দেওয়ার প্রলোভন দেখিয়ে ফেসবুকে ভুয়া বিজ্ঞাপনের মাধ্যমে শতাধিক বেকার তরুণ-তরুণীদের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে নগরীতে অগ্নি কোম্পানি লিমিটেড নামে একটি ভূয়া প্রতিষ্ঠানে নারীসহ ৭(সাত) জনকে গ্রেফতার করেছে র‍্যাব। গত রোববার দুপুরে র‍্যাব ৬ (RAB-6) সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন (Rab-6) লেফটেন্যান্ট কমান্ডার মোঃ সরোয়ার হোসেন।

গ্রেপ্তারকৃতরা হলেন,কোম্পানির মূল হোতা যশোর জেলার অভয়নগর উপজেলার সৈয়দ তানভীর আহমেদ (৩১),দিঘলিয়া উপজেলার মোঃ শাহাবুদ্দিন (৪০),ঝালকাঠি রাজাপুরের মহম্মদ সোহেল(২৮),মোল্লারহাট হাড়িদাহের মোঃ রেজাউল করিম(৩০),সাতক্ষীরার শ্যামনগর যাদবপুরের মোঃ জাহিনুর ইসলাম (২০),খুলনা মহানগরী বয়রা এলাকার মোঃ জহিরুল ইসলাম(২০) ও ঝালকাঠি রাজাপুরের নাহিদ জাহান (জুঁই)(২৮)।

র‍্যাবের লেফটেন্যান্ট কমান্ডার সরোয়ার হোসেন জানান, গোয়েন্দা তৎপরতা এবং বিভিন্ন অভিযোগের ভিত্তিতে জানতে পারেন নগরীতে একটি প্রতারক চক্র ফেসবুকে চাকরি দেওয়ার বিজ্ঞাপনের মাধ্যমে বেকার তরুণ- তরুণীদেরকে ফাঁদে ফেলছে।

পরে তারা ভুক্তভোগীদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। গোয়েন্দা তৎপরতা এবং বিভিন্ন তথ্যের মাধ্যমে
র‍্যাব (RAB-6) জানতে পারে,নগরীতে একটি প্রতারক চক্র ফেসবুকে চাকরি দেওয়ার বিজ্ঞাপনের মাধ্যমে বেকার তরুণ-তরুণীকে ফাঁদে ফেলছে।

ads

পরে তারা ভুক্তভোগীদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে। গোয়েন্দা তথ্যের মাধ্যমে র‍্যাব (Rab) জানতে পারে প্রতারক চক্রটি কিছু তরুণ-তরুণীকে তাদের অফিসে আটকে রেখে জোরপূর্বক অর্থ আদায়ের চেষ্টা করছে।

শনিবার রাত ৮টার দিকে র‍্যাবের একটি দল নগরীর সোনাডাঙ্গা হাফিজ নগর এলাকার এন এইচ টাওয়ারের ৬ তলায় অবস্থিত ওই প্রতিষ্ঠানে অভিযান চালায়। অভিযানে প্রতারক চক্রের মুলহোতাসহ ৭(সাত) জনকে গ্রেফতার করা হয়েছে। একই সঙ্গে ভুক্তোভুগীদের উদ্ধার করা হয়।

এ সময় ঐ অফিস থেকে ১০টি মোবাইল ফোন, ৪টি ল্যাপটপ, ৪০টি ভর্তি ফরম, ৪৫টি অঙ্গীকারনামা, ১টি সিসি ক্যামেরার ডিভাইস, ৪টি রেজিস্ট্রার ও নগদ ৫৪ হাজার ২১০টাকা জব্দ করা হয়।

র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা প্রতারনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। জব্দ করা আলামত ও আসামিদের সোনাডাঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের হয়েছে।

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *