এক সাথে তিন সন্তানের জন্ম দিলে বেঁদে সম্প্রদায়ের সীমা, খোজ নিলেন ইউএনও সাদিয়া জেরিন

Header

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারবাজারে একই সাথে তিনটি সন্তান জন্ম দিলেন বেঁদে সম্প্রদায়ের সদস্য সীমা খাতুন (২৫)। শুক্রবার দুপুরে উপজেলার বারবাজারের একটি প্রাইভেট ক্লিনিকে দুইটি কন্যা সন্তান ও একটি ছেলে সন্তান জন্ম দেন।

সীমা খাতুন বারোবাজার বাদেডিহি গ্রামের আরমান হোসেনের স্ত্রী। বর্তমানে প্রসুতি মা ও তিন সন্তান সুস্থ আছে। এদিকে অস্বচ্ছল বেঁদে পরিবারে এক সাথে তিন সন্তান জন্ম গ্রহনের খবর পেয়ে শনিবার ওই প্রাইভেট ক্লিনিকে গিয়ে খোজ খবর নেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন। এ সময় তিনি আর্থিক সহযোগিতা এবং বাচ্চাদের খোজ খবর নেন।

ads

চিকিৎসক সাফিয়া আফরিন জানান, শুকবার সকাল ১০টার দিকে বেদে সম্প্রদায়ের সীমা খাতুনের প্রসব বেদনা উঠলে নিউ গরীব শাহ ক্লিনিকে আনে। এর পর সফল অপারেশনের মাধ্যমে দুইটি কন্যা সন্তান ও একটি ছেলে সন্তান ভুমিষ্ট হয়। বর্তমানে মা ও শিশুরা ভালো আছেন। তবে শিশু তিনটির ওজন অনেক কম। শিশুদের নিয়মিত পর্যবেক্ষণে রাখতে হবে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে ও স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে তিনি জানতে পারেন বেঁদে সম্প্রদায়ের একটি পরিবারে ৩টি শিশু ভুমিষ্ট হয়েছেন। অস্বচ্ছল এই পরিবারটি অর্থের অভাবে শিশু তিনটিকে ভাল চিকিৎসা করাতে পারছেন না। খবর পেয়ে তিনি নিজে ওই ক্লিনিকে গিয়ে পরিবারটির সাথে কথা বলেন এবং তাদের কিছু আর্থিক সহযোগিতা প্রদান করেন। তিনি আরো জানান, এই পরিবারটির যদি নিজস্ব জমি বা ঘর না থাকে তাহলে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যেগে নির্মিত বেদে পল্লীতে তাদের জন্য ঘর বরাদ্দ দেয়া হবে। যদি তারা নিতে চাই।

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *